1. [email protected] : মোহাম্মদ গোলাম রাব্বি : Mohammed Gulam Rabbi
  2. [email protected] : Md. Mehedi Hasan : Md. Mehedi Hasan
শনিবার, ২৬ সেপ্টেম্বর ২০২০, ০৫:৪৬ অপরাহ্ন

মোবাইল চার্জ দেওয়া নিয়ে ৫ ভুল ধারণা

চাঁদপুর টেলিভিশন ডেস্কঃ
  • আপডেট : রবিবার, ৩০ আগস্ট, ২০২০
  • ১৫৮ দেখেছে
মোবাইল চার্জ দেওয়া নিয়ে ৫ ভুল ধারণা
মোবাইল চার্জ দেওয়া নিয়ে ৫ ভুল ধারণা

সারা রাত ফোন চার্জ দিলেই বি’স্ফোরণ: তা নয়। বেশির ভাগ স্মা’র্টফোনের ব্যাটারিই স্ব’য়ংক্রিয় ভাবে চার্জ ব’ন্ধ করে দেয়। ফুল চার্জে’র পর অ’তিরিক্ত চার্জ নেয় না ব্যাটারি। তবে একারণে চার্জে লা’গিয়ে রাখাও ঠিক না।

১০%-এর কম না হলে চার্জ দেওয়া উচিত নয়: লিথিয়ান-আয়ন ব্যাটারি অত্যন্ত ক্ষ’মতাসম্পন্ন ব্যাটারি। তাই স’ম্পূর্ণ শেষ না হলে, চার্জ দেওয়া যাবে না- তা সঠিক নয়। প্রয়োজন মনে করলেই চার্জ দিন। তবে কোনও কারণ ছাড়া ব্যাটারি চার্জ দেওয়া অযৌ’ক্তিক।

চার্জ দেওয়ার সময় ফোন ব্যবহার করা যাবে না: যদি হাত ভেজা থাকে, চার্জার ধ’রবেন না। তবে যদি আ’সল চার্জার ব্যবহার করে থাকেন, চার্জিংয়ের ক্ষেত্রে ফোন ব্যবহারে কোনও সম’স্যা নেই। যদি সস্তার ইউএসবি (USB) চার্জার ব্যবহার করছেন, তবে আমাদের পরাম’র্শ- চার্জিংয়ের সময় ফোন ব্যবহার করবেন না।

সপ্তাহে একবার অন্ত’ত মোবাইল ব’ন্ধ রাখতে হবে: সবসময় মোবাইল খোলা থাকলে, ব্যাটারির জীবন মেয়াদের উপর প্র’ভাব পড়বে। তবে তার স’ঙ্গে মোবাইল ব’ন্ধ রাখার কোনও স’ম্পর্ক নেই। যদি ব্যাটারি এবং মোবাইলের পারফরম্যান্স বাড়াতে চান, তাহলে সপ্তাহে একবার অ’ন্তত মোবাইল রিস্টার্ট করুন।

সব চার্জার একই হয়: চার্জার নিয়ে এই ধারণা প্রায় সবারই আছে। তবে আ’সল ও নকল চার্জারের মধ্যে পার্থক্য রয়েছে। আ’সল চার্জারে দ্রু’ত চা’র্জিংয়ের পাশাপাশি অ’তিরিক্ত বিদ্যুৎ নি’য়ন্ত্রণ ক’রতে পারে। নকল চার্জারে ইউজারের ক্ষ’তির আ’শ’ঙ্কাই বেশি।

ফেসবুক মন্তব্য

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

বিজ্ঞাপন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি.
© All rights reserved 2020 ChandpurTelevision.Com