1. [email protected] : মোহাম্মদ গোলাম রাব্বি : Mohammed Gulam Rabbi
  2. [email protected] : Md. Mehedi Hasan : Md. Mehedi Hasan
রবিবার, ১৭ জানুয়ারী ২০২১, ১১:৩৬ পূর্বাহ্ন

প্রবাসীদের রেমিটেন্সের মাধ্যমে আমাদের দেশ অনেক দূর এগিয়ে যাচ্ছে

চাঁদপুর টেলিভিশন ডেস্কঃ
  • আপডেট : শনিবার, ১৯ ডিসেম্বর, ২০২০
  • ১১০ দেখেছে
প্রবাসীদের রেমিটেন্সের মাধ্যমে আমাদের দেশ অনেক দূর এগিয়ে যাচ্ছে
চাঁদপুরে আন্তর্জাতিক অভিবাসী দিবসের আলোচনা সভায় প্রবাসীদের রেমিটেন্সের মাধ্যমে আমাদের দেশ অনেক দূর এগিয়ে যাচ্ছে -আবদুল্লাহ আল মাহমুদ জামান

চাঁদপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ আবদুল্লাহ আল মাহমুদ জামান বলেছেন, প্রবাসীদের নিয়ে আমরা গর্ববোধ করি। কারন, প্রবাসীদের রেমিটেন্সের মাধ্যমে আমাদের দেশ অনেক দূর এগিয়ে যাচ্ছে। করোনাকালীন সময়ে আমরা অনেকেই ভেবেছিলাম যেন রেমিটেন্সের ঘাটতি হবে, কিন্তু সেটা হয়নি। করোনাকালীন সময়েও প্রবাসীরা ভালো রেমিটেন্স পাঠিয়েছেন।

১৮ ডিসেম্বর শুক্রবার সকালে চাঁদপুর জেলা প্রশাসক সম্মেলন কক্ষে আন্তর্জাতিক অভিবাসী দিবস উপলক্ষে আলোচনা সভা, পুরস্কার ও শিক্ষাবৃত্তির চেক বিতরণ অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে তিনি এসমব কথা বলেন।

তিনি অভিবাসীদের উদ্দেশ্য করে বলেন, দক্ষ হয়ে বিদেশ যাওয়া অনেক জরুরি। দক্ষ হতে সরকারিভাবে অনেক প্রশিক্ষণ দেয়া হয়। আমরা চাই, সবাই দক্ষ হয়ে বিদেশে যাক। আমরা চাই না, অদক্ষ হয়ে বিদেশ গিয়ে অন্যের বাসায় গিয়ে কাজ করুক। বিদেশ যাওয়ার আগে পাসপোর্ট বা ক্লিয়ারেন্সের জন্যে দালালদের খপ্পরে না পরে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে সাহায্য চাইবেন। তারা আপনাদের সব রকম সমস্যা দূর করবে।

চাঁদপুর জেলা কর্মসংস্থান ও জনশক্তি অধিদপ্তরের সহকারী পরিচালক জসিম উদ্দিনের সঞ্চালনায় বক্তব্য রাখেন পুলিশ সুপারের প্রতিনিধি ইন্সপেক্টর মোঃ শহিদুল ইসলাম, প্রবাসী কল্যাণ ব্যাংক শাখার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবিদা সিফাত, জেলা শিশু বিষয়ক কর্মকর্তা মোঃ কাউছার আহমেদ প্রমুখ।

দিবসটি উপলক্ষে বিভিন্ন কর্মসূচি পালন করা হয়। কর্মসূচির অংশ হিসেবে সর্বোচ্চ রেমিট্যান্স প্রেরনকারী ৯ জন অভিবসীদেরকে সম্মাননা প্রদান করা হয়। সম্মাননাপ্রাপ্তরা হলেন : এশিয়া ক্যাটাগরীতে মোঃ শাহজালাল, রুনা বেগম ও আবুল হোসাইন। ইউরোপ, আফ্রিকা ক্যাটাগরীতে মুমু সাহা, মকবুল হোসেন, ও শারমিন। আমেরিকা ও অন্যান্য ক্যাটাগরীতে জালাল উদ্দিন পাটওয়ারী, তানিয়া আক্তার ও সালাউদ্দিন ফয়সাল। ৩ ক্যাটাগরী অভিবাসীরা প্রায় ৪কোটি ৫০লাখ টাকার রেমিট্যান্স পাঠায়।

এসময় এইচ এস সি শিক্ষার্থী তানজিল হোসেন তামান্না ও সাইমা রহমান সোহাগীকে ৩৪ হাজার টাকা, জে এস সি শিক্ষার্থী মিরাজ হোসেন ও খান মোহাম্মদ রিয়াদকে ২০ হাজার ৫শত, পি ই সি শিক্ষার্থী নুসরাত জাহান ও সাকিবকে ১৪ হাজার বৃত্তির চেক প্রদান করা হয়।
এছাড়াও অভিবাসীদের সন্তানদের নিয়ে আয়োজিত চিত্রাঙ্কন ও রচনা প্রতিযোগিতার পুরস্কার বিতরন করা হয়। চিত্রাঙ্কন প্রতিযোগিতার বিজয়ীরা হলেন নওয়াজ শরীফ, মিফতাহুল জান্নাত ও পৃথিরাজ পাল। রচনা প্রতিযোগিতার বিজয়ীরা হলেন মোঃ তৌফিক ইমরোজ, মোঃ তামজিদুজ্জামান ও মিতু আক্তার।

ফেসবুক মন্তব্য

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

বিজ্ঞাপন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি.
© All rights reserved 2020 ChandpurTelevision.Com