1. [email protected] : মোহাম্মদ গোলাম রাব্বি : Mohammed Gulam Rabbi
  2. [email protected] : Md. Mehedi Hasan : Md. Mehedi Hasan
শনিবার, ২৬ সেপ্টেম্বর ২০২০, ০৪:৩২ অপরাহ্ন

চাঁদপুর পৌরসভার নির্বাচনের পুনঃতফসিল ঘোষণা : ১০ অক্টোবর ভোটগ্রহণ

চাঁদপুর টেলিভিশন ডেস্কঃ
  • আপডেট : বৃহস্পতিবার, ৩ সেপ্টেম্বর, ২০২০
  • ২১৪ দেখেছে

চাঁদপুর পৌরসভা নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়েছে। গতকাল ৩ সেপ্টেম্বর ১৭.০০.০০০০.০৩৪.৩৮.০০৩.১৯ (অংশ)-২৫০ নং স্মারকে নির্বাচন কমিশনের উপ-সচিব আতিয়ার রহমান স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ তথ্য জানা গেছে। ঘোষিত প্রজ্ঞাপন অনুযায়ী আগামী ১৫ সেপ্টেম্বর মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ, ১৭ সেপ্টেম্বর মনোনয়নপত্র বাছাইয়ের তারিখ, প্রার্থীতা প্রত্যাহারের শেষ তারিখ ২৪ সেপ্টেম্বর এবং সর্বশেষ আগামী ১০ অক্টোবর ভোটগ্রহণের তারিখ নির্ধারণ করা হয়েছে।
তবে শুধুমাত্র মেয়র পদের জন্যই নতুন করে মনোনয়ন জমা দিতে পারবেন প্রার্থীরা। কাউন্সিলর পদে নতুন করে প্রার্থী হওয়ার সুযোগ নেই। মেয়র পদে ইতিপূর্বে যারা মনোনয়নপত্র দাখিল করেছেন, তাদেরকে নতুন করে আবেদন জমা দেয়ার প্রয়োজন নেই। এবারের নির্বাচনে ইভিএম পদ্ধতিতে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে বলেও প্রজ্ঞাপন থেকে জানা যায়। চাঁদপুর জেলা নির্বাচন কর্মকর্তা রিটার্নিং অফিসার এবং চাঁদপুর সদর উপজেলা নির্বাচন কর্মকর্তা সহকারী রিটার্নিং অফিসারের দায়িত্ব পালন করবেন।
এদিকে নির্বাচনের তফসিল ঘোষণা হয়েছে এ খবর শুনে চাঁদপুর পৌরবাসীর মাঝে ব্যাপক উৎসাহ ও উদ্দীপনা বিরাজ করছে। গত ১৬ মার্চ চাঁদপুর পৌরসভা নির্বাচন স্থগিত হওয়ার পর চাঁদপুরের নির্বাচন কবে হবে? এ নিয়ে চলছিলো নানা গুঞ্জন ও আলোচনা। সকল জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে অবশেষে নির্বাচনের পুনঃতফসিল ঘোষনা করা হয়।
উল্লেখ্য, গত ১৩ মার্চ বিএনপি মনোনীত প্রার্থী শফিকুর রহমান ভূঁইয়ার মৃত্যুর পর ১৬ মার্চ অনির্দিষ্টকালের জন্য মেয়র পদে নির্বাচন স্থগিত হয়। পরবর্তীতে করোনা পরিস্থিতির কারণে চাঁদপুর পৌরসভা নির্বাচন সম্পূর্ণ স্থগিত করা হয়। ৩ সেপ্টেম্বর পুনরায় তফসিল হওয়ার কারণে চাঁদপুরের রাজনৈতিক অঙ্গন থেকে শুরু করে সাধারণ মানুষের মুখে হাঁসি ফুটে উঠেছে।

ফেসবুক মন্তব্য

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

বিজ্ঞাপন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি.
© All rights reserved 2020 ChandpurTelevision.Com