1. [email protected] : মোহাম্মদ গোলাম রাব্বি : Mohammed Gulam Rabbi
  2. [email protected] : Md. Mehedi Hasan : Md. Mehedi Hasan
শনিবার, ২৬ সেপ্টেম্বর ২০২০, ০৪:৪৭ অপরাহ্ন

পৌর নির্বাচনে কাউন্সিলর পদে প্রতিদ্বন্দ্বিতা করবেন ৬৪জন

চাঁদপুর টেলিভিশন ডেস্কঃ
  • আপডেট : সোমবার, ৭ সেপ্টেম্বর, ২০২০
  • ১২৩ দেখেছে

চাঁদপুর পৌরসভার স্থগিত নির্বাচনের নতুন তারিখ ঘোষণার পরে আবারও উজ্জীবীত মেয়র ও কাউন্সিলর প্রার্থীরা। বর্তমানে সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রার্থী ও সমর্থকরা সরব হয়ে উঠেছেন। গত ৩ সেপ্টেম্বর নির্বাচন কমিশন ইসি আগামী ১০ অক্টোবর নির্বাচনের নতুন তারিখ ঘোষণা করে। নির্বাচনে মেয়র পদ ছাড়া নির্বাচনে কাউন্সিলর পদে প্রতিদ্ব›দ্বীতা করবেন সংরক্ষিত ১৪ ও সাধারণ কাউন্সিলর ৫০ জন। মেয়র পদে নতুন মনোনয়নপত্র দাখিল হবে। এরপর প্রতিদ্ব›দ্বী প্রার্থী চূড়ান্ত হবে।

সময়সূচি অনুযায়ী মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ ১৫ সেপ্টেম্বর। মনোনয়নপত্র বাছাইয়ের তারিখ ১৭ সেপ্টেম্বর। প্রার্থীতা প্রত্যাহারের শেষ তারিখ ২৪ সেপ্টেম্বর এবং ভোট গ্রহন ১০ অক্টোবর শনিবার সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত।

বিএনপির মনোনীত প্রার্থীর মৃত্যুর কারণে নির্বাচনে মেয়র পদে নতুন করে মনোনয়নপত্র জমা দেয়ার সুযোগ থাকলেও কাউন্সিলর পদে কেউ মনোনয়নপত্র জমা দিতে পারবেন না।

এর আগে চলতি বছরের ১৬ ফেব্রæয়ারি নির্বাচন কমিশন তফসিল ঘোষণা করেন। ১৩ মার্চ বিএনপির মেয়র প্রার্থী সফিকুর রহমান ভুঁইয়া মৃত্যুবরণ করেন। এরপরে ১৬ মার্চ নির্বাচন কমিশন নির্বাচন স্থগিত করেন। করোনা পরিস্থিতির কারণে এরপরে আর নির্বাচনের তারিখ ঘোষণা হয়নি।

বিএনপির প্রার্থী মৃত্যুর পরে মেয়র পদে প্রার্থী আছেন আওয়ামী লীগের মো. জিল্লুর রহমান ও ইসলামী আন্দোলন বাংলাদেশের মামুনুর রশিদ। সংরক্ষিত কাউন্সিলর ১৪জন ও সাধারণ কাউন্সিলর ৫০জন। এ পৌরসভার ১৫টি ওয়ার্ডে ভোটার সংখ্যা ১ লাখ ১৭ হাজার ৯৬৪জন।

ফেসবুক মন্তব্য

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

বিজ্ঞাপন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি.
© All rights reserved 2020 ChandpurTelevision.Com