1. [email protected] : মোহাম্মদ গোলাম রাব্বি : Mohammed Gulam Rabbi
  2. [email protected] : Md. Mehedi Hasan : Md. Mehedi Hasan
মঙ্গলবার, ২৭ অক্টোবর ২০২০, ০৯:৪৫ অপরাহ্ন

৫২ কেন্দ্রে ৩০৫ টি বুথ চুড়ান্ত | ভোটার ১ লাখ ১৬ হাজার ৪শ’ ৮৭ জন

চাঁদপুর টেলিভিশন ডেস্কঃ
  • আপডেট : সোমবার, ৫ অক্টোবর, ২০২০
  • ১৪৬ দেখেছে

আগামী ১০ অক্টোবর অনুষ্ঠিত হতে যাচ্ছে চাঁদপুর পৌরসভা নির্বাচন-২০২০। এ নির্বাচনকে ঘিরে চলছে তুমুল প্রচারণা। নির্বাচনের বাকি আর মাত্র ৪ দিন। পৌরসভার মেয়র পদে ৩ জন, ১৫টি ওয়ার্ডের ১৫ জন সাধারণ কাউন্সিলর পদে ৫০ জন এবং ৫ জন মহিলা কাউন্সিলর পদে ১৪সহ মোট ২১ টি পদে ৬৭ জন প্রার্থী চ‚ড়ান্ত ভোট যুদ্ধে নেমেছেন। ইভিএম পদ্ধতিতে ভোট গ্রহণ করা হবে এ নির্বাচনে।

প্রার্থীরা সকাল থেকে শুরু করে গভীর রাতপর্যন্ত নানা প্রতিশ্রুতি দিয়ে ছুটছেন ভোটারদের দ্বারে দ্বারে। এ প্রথম চাঁদপুর পৌরসভায় দলীয় প্রতীকে আর ইভিএম পদ্ধতিতে নির্বাচন হতে যাচ্ছে। প্রত্যাশার চেয়ে বেশি জমজমাট হেেয় উঠেছে চাঁদপুর পৌর নির্বাচনের প্রচার-প্রচারণা। সর্বত্র ছেয়ে গেছে ব্যানার, ফেস্টুনে। শহরের যেদিকে দৃষ্টি যাচ্ছে, সে দিকেই প্রার্থীদের পোস্টার আর ব্যানার ছাড়া আর কিছুই দেখা যাচ্ছে না। শহরে যেন নির্বাচনী আমেজ বিরাজ করছে।

মেয়র পদে প্রতিদ্বন্ধীতাকারী ৩ প্রার্থী হলেন বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত প্রার্থী এডভোকেট জিল্লুর রহমান জুয়েল (নৌকা), বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি মনোনীত প্রার্থী আক্তার হোসেন মাঝি (ধানের শীষ) এবং ইসলামী আন্দোলন বাংলাদেশের মনোনীত প্রার্থী মামুনুর রশিদ বেলাল (হাতপাখা)।
এ সকল প্রার্থীরা এখন ভোটের মাঠ চষে বেড়াচ্ছেন। নির্বাচনী প্রচার-প্রচারণা এখন তুঙ্গে। মহামারী করোনার কথা ভুলে গিয়ে আলোচনার কেন্দ্রবিন্দু এখন পৌর নির্বাচন।

চাঁদপুর পৌরসভার ভোটার সংখ্যা ১লাখ ১৭ হাজার ৮শ’ ৮৬ জন। এরমধ্যে পুরুষ ভোটার ৫৯ হাজার ২৭জন। মহিলা ভোটার ৫৮ হাজার ৮শ’ ৫৯ জন। ১৫টি ওয়ার্ডে ভোট কেন্দ্র রয়েছে ৫২ টি। এসব ভোটারগণ ৫২ টি কেন্দ্রের ৩০৫ টি বুথে সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত ভোট প্রদান করবে। ৫২ টি কেন্দ্রের জন্য ৫২ জন প্রিজাইডিং অফিসার ও ৩০৫ টি বুথের জন্য ৩০৫ জন সহকারী প্রিজাইডিং অফিসার এবং প্রতি বুথে ২ জন করে মোট ৬১০ জন পোলিং অফিসার দায়িত্ব পালন করবে।

ফেসবুক মন্তব্য

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

বিজ্ঞাপন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি.
© All rights reserved 2020 ChandpurTelevision.Com