1. [email protected] : মোহাম্মদ গোলাম রাব্বি : Mohammed Gulam Rabbi
  2. [email protected] : Md. Mehedi Hasan : Md. Mehedi Hasan
শুক্রবার, ০৫ মার্চ ২০২১, ১২:৪৯ পূর্বাহ্ন

৮ ঘন্টা ফেরি চলাচল বন্ধ – দুর্ভোগে পড়েছে যাত্রীরা

চাঁদপুর টেলিভিশন ডেস্কঃ
  • আপডেট : মঙ্গলবার, ১৯ জানুয়ারী, ২০২১
  • ১৭৭ দেখেছে
৮ ঘন্টা ফেরি চলাচল বন্ধ - দুর্ভোগে পড়েছে যাত্রীরা
৮ ঘন্টা ফেরি চলাচল বন্ধ - দুর্ভোগে পড়েছে যাত্রীরা

চাঁদপুর শরীয়তপুর নৌ-পথে ঘন কুয়াশার কারণে প্রায় ৮ ঘণ্টা ফেরি চলাচল বন্ধ ছিলো। যাত্রীদের পড়তে হয়েছে চরম দুর্ভোগে। চট্টগ্রাম থেকে দক্ষিণাঞ্চলগামী বাস, মাইক্রোবাস, পণ্যবাহী ট্রাক ও প্রাইভেটকারের যাত্রীরা প্রচন্ড শীতের মাঝে শিশু কিশোরদের নিয়ে ফেরিঘাটে মানবেতরভাবে রাত কাটাতে হয়েছে। পরে কুয়াশা কাটতে শুরু করলে চাঁদপুর-শরীয়তপুর নৌ-পথে ফেরি চলাচল শুরু হয়।

গতকাল ১৮ জানুয়ারি সোমবার সকাল ১১টায় কামিনী নামের ফেরিটি যানবহন নিয়ে হরিণা ঘাট থেকে শরীয়তপুরের উদ্দেশ্যে ছেড়ে যায়। এর আগে ঘন কুয়াশার কারণে চাঁদপুরের হরিণাঘাট-শরীয়তপুরের নৌ-পথে ফেরি চলাচল বন্ধ থাকে। রোববার রাত ২ টা থেকে কর্তৃপক্ষ ফেরি চলাচল বন্ধ করে দেয়। জানা গেছে, রাতে মেঘনা নদীতে কুয়াশার ঘনত্ব বেড়ে যায়। ফলে নৌ-দুর্ঘটনা এড়াতে ফেরি চলাচল সাময়িক বন্ধ করে দেয়া হয়েছিল।

বিআইডবিøউটিসির চাঁদপুর হরিনাঘাটের ম্যানেজার মো. ফয়সাল আহমেদ জানান, রাত ২টায় মেঘনা নদীতে আচমকা কুয়াশার ঘনত্ব বেড়ে যায়। যার কারণে দুর্ঘটনা এড়াতে ফেরি চলাচল বন্ধ রাখা হয়েছিল। কুয়াশার ঘনত্ব সকাল ১১টায় কমে আসলে ফেরি চলাচল স্বাভাবিক হয়। তবে চাঁদপুর-শরীয়তপুর নৌ-পথে ৬টি ফেরি চলাচল করলেও ১টি ফেরি নষ্ট থাকায় এখন ৫টি ফেরি নিয়মিত চলাচল করছে।

তিনি আরো জানান, কুয়াশার কারনে ফেরি চলাচল বন্ধ রাখা হলে হরিণা ঘাটে প্রায় আড়াইশ’ ও আলুর বাজার অংশে দেড়শ’ যানবাহন আটকা পরে। যানবাহনে আটকা পরার কারণে যাত্রীদের দুর্ভোগে পড়তে হয়েছে। ফেরি চলাচল স্বাভাবিক হলে রাতে দুর্ভোগে পরা যাত্রীরা কিছুটা স্বস্তির নিঃশ্বাস ফেলেছে। এভাবে যদি রাতে নদীতে শৈত্যপ্রবাহ ও কুয়াশার ঘনত্ব হয়ে থাকে, তাহলে নৌ-দুর্ঘটনা এড়াতে আমরা ফেরি চলাচল বন্ধ রাখবো।

ফেসবুক মন্তব্য

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

বিজ্ঞাপন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি.
© All rights reserved 2020 ChandpurTelevision.Com