1. [email protected] : মোহাম্মদ গোলাম রাব্বি : Mohammed Gulam Rabbi
  2. [email protected] : Md. Mehedi Hasan : Md. Mehedi Hasan
শনিবার, ২৬ সেপ্টেম্বর ২০২০, ০৪:৫৬ অপরাহ্ন

বঙ্গমাতা ত্যাগ ও সুন্দরের সাহসী প্রতীক

চাঁদপুর টেলিভিশন ডেস্কঃ
  • আপডেট : রবিবার, ৯ আগস্ট, ২০২০
  • ৯১ দেখেছে
ফজিলাতুন্নেছা মুজিব আমৃত্যু দেশ ও জাতি গঠনে অবদান রেখেছেন : প্রধানমন্ত্রী
ফজিলাতুন্নেছা মুজিব আমৃত্যু দেশ ও জাতি গঠনে অবদান রেখেছেন : প্রধানমন্ত্রী

বঙ্গমাতা ত্যাগ ও সুন্দরের সাহসী প্রতীক’ এই প্রতিপাদ্য নিয়ে বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা এঁর ৯০তম জন্মদিবস উপলক্ষ্যে চাঁদপুরে আলোচনা সভা, ৮ উপজেলায় ৪৮টি সেলাই মেশিন ও সদর উপজেলায় ২০ জন দরিদ্রদের মাঝে ২ হাজার টাকা করে মোবাইল ব্যাংকিং এর মাধ্যমে বিতরণ করা হয়েছে। ৮ আগস্ট শনিবার সকাল সাড়ে ১০ টায় চাঁদপুর জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে জেলা প্রশাসন ও মহিলা বিষয়ক অধিদপ্তর অনুষ্ঠানের আয়োজন করে।

পরে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের ৯০তম জন্মবার্ষিকী উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে গণভবন থেকে ভার্চ্যুয়ালি যোগ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ সময় প্রধান অতিথির বক্তব্যে নিজের মা সম্পর্কে তিনি বক্তব্য রাখেন। প্রধানমন্ত্রী বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সহধর্মিণী বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব আমৃত্যু দেশ ও জাতি গঠনে অসামান্য অবদান রেখে গেছেন। প্রধানমন্ত্রীর স্ত্রী হওয়া স্বত্তে¡ও তার ভেতরে কোনো অহমিকা ছিল না। তিনি ছিলেন, জাতির পিতার যোগ্য ও বিশ্বস্ত সহচর।

ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে গোপালগঞ্জ প্রান্তে সংযুক্ত হন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেখানে ১ হাজার ৩০০ সেলাই মেশিন, ১০০টি ল্যাপটপ ও ১৩ হাজার উপকারভোগীদের মাঝে নগদ অর্থ বিতরণ করা হয়।

চাঁদপুর জেলা প্রশাসনের আয়োজিত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন চাঁদপুরের ভারপ্রাপ্ত জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল্লাহ আল মাহমুদ জামান, চাঁদপুর জেলা আওয়ামী লীগ সভাপতি ও চাঁদপুর পৌরসভার মেয়র নাছির উদ্দিন আহমেদ, চাঁদপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) কানিজ ফাতেমা, এনডিসি মো. মেহেদী হাসান মানিক, জেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের কর্মকর্তা রাফিয়া ইকবাল, জেলা শিশু বিষয়ক কর্মকর্তা কাউসার আহমেদসহ সরকারি দপ্তরের অন্যান্য কর্মকর্তাগণ।

এদিকে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের ৯০তম জন্মবার্ষিকী উপলক্ষে চাঁদপুর সদর ছাড়াও মতলব উত্তর, মতলব দক্ষিণ, কচুয়া, শাহরাস্তি, হাজীগঞ্জ, ফরিদগঞ্জ ও হাইমচর উপজেলায় একই ধরণের অনুষ্ঠানের আয়োজন করা হয়। এসব অনুষ্ঠানে প্রত্যেক উপজেলায় মাঠ পর্যায়ে দরিদ্র, অসহায় ও দুঃস্থ ৮জন মহিলার মাঝে সেলাই মেশিন বিতরণ করা হয়।

ফেসবুক মন্তব্য

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

বিজ্ঞাপন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি.
© All rights reserved 2020 ChandpurTelevision.Com