1. [email protected] : মোহাম্মদ গোলাম রাব্বি : Mohammed Gulam Rabbi
  2. [email protected] : Md. Mehedi Hasan : Md. Mehedi Hasan
শনিবার, ২৬ সেপ্টেম্বর ২০২০, ০৫:০৪ অপরাহ্ন

বিনম্র শ্রদ্ধায় বঙ্গবন্ধুকে স্মরণ করলো চাঁদপুরবাসী

চাঁদপুর টেলিভিশন ডেস্কঃ
  • আপডেট : রবিবার, ১৬ আগস্ট, ২০২০
  • ১৭৪ দেখেছে
বিনম্র শ্রদ্ধায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্মরণ করলো চাঁদপুরবাসী
বিনম্র শ্রদ্ধায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্মরণ করলো চাঁদপুরবাসী

বৈরি আবহাওয়া উপেক্ষা করে জাতির পিতার প্রতি শ্রদ্ধা নিবেদনের জন্য সকাল থেকে চাঁদপুর জেলার সর্বোচ্চ বিদ্যাপীঠ চাঁদপুর সরকারি কলেজ মাঠে সমবেত হতে থাকে বিভিন্ন স্তরের সাধারণ মানুষ। জেলা প্রশাসনের নির্ধারিত সময়ের পূর্বে চাঁদপুর সরকারি কলেজের নির্ধারিত গেইটের সম্মুখে ফুলের ডালী নিয়ে সারিবদ্ধ দাঁড়িয়ে থাকতে দেখা গেছে অগনিত বিভিন্ন দপ্তর এবং শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকসহ শিক্ষার্থীদের। সকাল ৯টায় শুরু হয় ভেতরে প্রবেশের অনুমতি নিশ্চিত নিরাপত্তার মধ্য দিয়ে চাঁদপুর সরকারি কলেজ প্রাঙ্গনে ২০১৯ সালে নির্মিত বঙ্গবন্ধুর শত বার্ষিকী উপলক্ষে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে এই প্রথম সরকারি বে-সরকারি পর্যায়ের দপ্তর সমূহ এবং রাজনৈতিক ও সামাজিক সংগঠনের পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন করা হয়। যেটি পুরো চাঁদপুর সরকারি কলেজের পক্ষ থেকে সরাসরি সম্প্রচার করা হয়। এদিকে ফুলে ফুলে ঢেকে যায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতি। নির্ধারিত সময় সকাল সাড়ে ৯টায় শুরু হয় স্বাস্থ্যবিধি মেনে শ্রদ্ধাঞ্জলি অর্পণ।

স্বাধীনতার স্থপতি, মুক্তিযুদ্ধের সর্বাধিনায়ক, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি এমপি, চাঁদপুর জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, জেলা পরিষদ, উপজেলা পরিষদসহ অন্যান্য সরকারি ও বেসরকারি সংগঠনের পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করা হয়।

১৫ আগস্ট শনিবার সকাল সাড়ে ৯টায় চাঁদপুর সরকারি কলেজ প্রাঙ্গনে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে জেলা প্রশাসনের পক্ষে পুষ্পস্তবক অর্পণ করেন জেলা প্রশাসক মো. মাজেদুর রহমান খান।

এ সময় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ আব্দুল্লাহ আল মাহমুদ জামান, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. জামাল হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) দাউদ হোসেন চৌধুরী, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) অসীম চন্দ্র বনিক, নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. ছামিউল ইসলাম, ইমরান মাহমুদ ডালিম।

পুলিশ প্রশাসনের পক্ষে পুষ্পস্তবক অর্পণ করেন পুলিশ সুপার মো. মাহবুবুর রহমান পিপিএম (বার)। এ সময় উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ ও প্রশাসন) কাজী আব্দুর রহিম, অতিরিক্ত পুলিশ সুপার (হেড কোয়ার্টার) ও সদর সার্কেল দায়িত্বরত আসাদুজ্জামান, চাঁদপুর মডেল থানার অফিসার ইনচার্জ মো. নাসিম উদ্দিন ও পুলিশ পরিদর্শক (তদন্ত) হারুনুর রশিদ। শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি এমপির পক্ষে স্থানীয় আওয়ামী লীগ নেতৃবৃন্দ শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন।

চাঁদপুর জেলা পরিষদের পক্ষে পুষ্পস্তবক অর্পন করেন জেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ ওসমান গণি পাটওয়ারী ও প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ মিজানুর রহমান।

জেলা মুক্তিযোদ্ধা সংসদের পক্ষে পুষ্পস্তবক অর্পন করেন জেলা মুক্তিযোদ্ধা সংসদের পক্ষে চাঁদপুরের জেলা প্রশাসক মোঃ মাজেদুর রহমান খান, যুদ্ধাহত মুক্তিযোদ্ধা সাবেক জেলা কমান্ডার এম.এ. ওয়াদুদ, স্বাধীনতা পদক প্রাপ্ত নারী মুক্তিযোদ্ধা ডাঃ সৈয়দা বদরুন্নাহার চৌধুরীসহ, অন্যান্য মুক্তিযোদ্ধাবৃন্দ।
উপজেলা প্রশাসনের পক্ষে পুষ্পস্তবক অর্পণ করেন চাঁদপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা কানিজ ফাতেমা। এ সময় উপস্থিত ছিলেন ভাইস চেয়ারম্যান আইয়ুব আলী বেপারী ও মহিলা ভাইস চেয়ারম্যান আবিদা সুলতানা প্রমূখ।

চাঁদপুর সরকারি কলেজের পক্ষে পুষ্পস্তবক অর্পন করেন অধ্যক্ষ প্রফেসর ড. অসিত বরণ দাশ। এ সময় কলেজের বিভিন্ন পর্যায়ের শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন।

চাঁদপুর প্রেসক্লাবের পক্ষে পুষ্পস্তবক অর্পণ করেন ভারপ্রাপ্ত সভাপতি গিয়াস উদ্দিন মিলন। এ সময় উপস্থিত ছিলেন সাবেক সভাপতি কাজী শাহাদাত, শহীদ পাটওয়ারী, ইকবাল হোসেন পাটওয়ারী ও শরীফ চৌধুরী, সাবেক সাধারণ সম্পাদক ল²ণ চন্দ্র সূত্রধরসহ প্রেসক্লাব সদস্যবৃন্দ।

চাঁদপুর পৌরসভার পক্ষে পুস্পস্তবক অর্পণ করেন প্যানেল মেয়র ছিদ্দিকুর রহমান ঢালী। এ সময় উপস্থিত ছিলেন পৌর সচিব আবুল কালাম ভূঁইয়া, কাউন্সিলর ও পৌর কর্মকর্তাবৃন্দ।

চাঁদপুর পৌর আওয়ামী লীগের পক্ষে পুষ্পস্তবক অর্পণ করেন ভারপ্রাপ্ত সভাপতি রাধা গোবিন্দ গোপ ও সাধারণ সম্পাদক আমিনুর রহমান বাবুল। এ সময় পৌর আওয়ামী লীগের অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
চাঁদপুর জেলা মহিলা আওয়ামী লীগের পক্ষে পুষ্পস্তবক অর্পণ করেন সভাপতি অধ্যাপিকা মাসুদা নুর খান। এ সময় উপস্থিত ছিলেন বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।
চাঁদপুর জেলা ছাত্রলীগের পক্ষে পুষ্পস্তবক অর্পণ করেন জেলা ছাত্রলীগের সভাপতি জহির উদ্দিন মিজি, সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন। এ সময় জেলা ছাত্রলীগের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
সামাজিক সংগঠন কিউআরসি’র পক্ষে পুষ্পস্তবক অর্পণ করেন সংগঠনের প্রতিষ্ঠাতা ও চাঁদপুর পৌরসভার মেয়র প্রার্থী অ্যাড. জিল্লুর রহমান জুয়েল। এ সময় উপস্থিত ছিলেন সংগঠনের কর্মীরা উপস্থিত ছিলেন।
এছাড়াও জেলা যুবলীগ, বিএমএ, স্বাচিপ, সিভিল সার্জন, জেলা শিল্পকলা একাডেমী, মৎস্য অধিদপ্তর, পরিবার পরিকল্পনা, জেলা প্রশাসনের স্বেচ্ছাসেবক টিম, বিআরটিএ, পানি উন্নয়ন বোর্ড, ফায়ার সার্ভিস, জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর, শিক্ষা প্রকৌশল অধিদপ্তর, স্বাস্থ্য বিভাগ, বিআইডবিøউটিএ, সমবায় অধিদপ্তর, হাসান আলী সরকারি উচ্চ বিদ্যালয়, মাতৃপীঠ সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়, আক্কাস আলী রেলওয়ে একাডেমী, মৎস্য গবেষনা ইন্সস্টিটিউট, পল্লী উন্নয়ন বোর্ড, মধুসূধন উচ্চ বিদ্যালয়, এলজিইডি, ইসলামিক ফাউন্ডেশন, বঙ্গবন্ধু শিশু কিশোর মেলা, বঙ্গবন্ধু আবৃত্তি পরিষদ, সড়ক বিভাগ, সমাজসেবা অধিদপ্তর, প্রতিব›িদ্ব সেবা ও সাহায্য কেন্দ্র, আল আমিন স্কুল এন্ড কলেজ, থিয়েটার ফোরাম চাঁদপুর, সম্মিলিত সাংস্কৃতিক জোট চাঁদপুর, গনপূর্ত বিভাগ, উপ-কর কমিশনার, বিটিসিএলসহ বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক ও রাজনৈতিক সংগঠন শ্রদ্ধার্ঘ্য অর্পন করে।
ধারা বর্ণনায় ছিলেন জেলা স্কাউট কমিশনার অজয় ভৌমিক, সাংবাদিক এমআর ইসলাম বাবু। পুস্পস্তবক অর্পণ কমিটিকে সর্বাত্মক সহযোগিতা করেছিলেন চাঁদপুর পুলিশ বিভাগ, চাঁদপুর সরকারি কলেজের বিএনসিসি এবং রোভার স্কাউটের সদস্যরা।

ফেসবুক মন্তব্য

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

বিজ্ঞাপন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি.
© All rights reserved 2020 ChandpurTelevision.Com