1. mdgulamrabbi24@gmail.com : মোহাম্মদ গোলাম রাব্বি : Mohammed Gulam Rabbi
  2. mehedirana18@gmail.com : Md. Mehedi Hasan : Md. Mehedi Hasan
করোনায় পরিস্থিতিতে দূর্যোগ মোকাবেলায় ফায়ার সার্ভিস কর্মীরা সর্বদা প্রস্তুত
শুক্রবার, ০৭ অগাস্ট ২০২০, ০১:৪৮ পূর্বাহ্ন

করোনায় পরিস্থিতিতে দূর্যোগ মোকাবেলায় ফায়ার সার্ভিস কর্মীরা সর্বদা প্রস্তুত

চাঁদপুর টেলিভিশন ডেস্কঃ
  • আপডেট : শনিবার, ১৩ জুন, ২০২০
  • ১২৮ দেখেছে
করোনায় পরিস্থিতিতে দূর্যোগ মোকাবেলায় ফায়ার সার্ভিস কর্মীরা সর্বদা প্রস্তুত
করোনায় পরিস্থিতিতে দূর্যোগ মোকাবেলায় ফায়ার সার্ভিস কর্মীরা সর্বদা প্রস্তুত

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স কুমিল্লা অঞ্চলের সহকারী পরিচালক মো. জসীম উদ্দিন (পিএফএম) বলেছেন, দেশের যে কোন দূর্যোগপূর্ণ পরিস্থিতি মোকাবেলায় ফায়ার সার্ভিস কর্মীরা সর্বদা প্রস্তুত রয়েছে। তবে বর্তমান বৈশ্বিক মহামারী করোনা ভাইরাস পরিস্থিতিতে আমরা অতীতের তুলনায় আরো বেশি দায়িত্ব পালনে প্রস্তুত রয়েছি। ইতিমধ্যেই আমরা এ মহামারী দুর্যোগ মোকাবেলায় আমাদের একদিনের বেতন সরকারি ফান্ডে জমা দিয়েছি।
গত ১২ জুন শুক্রবার সকালে চাঁদপুর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশন পরিদর্শন কালে তিনি এসব কথা বলেন।

মো. জসীম উদ্দিন আরো বলেন, করোনা ভাইরাস সংক্রমণ রোধে সারা দেশেই ফায়ার সার্ভিস কর্মীরা জীবনের ঝুঁকি নিয়ে কাজ করছে। শহরে রাস্তায় পাড়া-মহল্লায় জীবণুনাশক স্প্রে করছে। তাছাড়া সড়কে আহত ব্যক্তিদেরকেও হাসপাতালে নিয়ে যাচ্ছে। চাঁদপুরেও আমরা পৌরসভার সহায়তায় জীবাণুনাশক স্প্রে করেছি। এছাড়াও পৌরসভার ১৫ টি ওয়ার্ডে স্বেচ্ছাসেবীদের সমন্বয়ে একটি করে ভলান্টিয়ার গ্রæপ তৈরি করা হচ্ছে। যাদেরকে আমরা প্রশিক্ষণ দিবো। যাতে করে দুর্যোগ পরিস্থিতি মোকাবেলায় তারা আমাদেরকে সহযোগিতা করতে পারে।

কুমিল্লা অঞ্চলের সহকারী পরিচালক আরো বলেন, বর্তমান সরকার ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশন কর্মীদেরকে ঢেলে সাজাচ্ছেন। আমাদের ফায়ার কর্মীদের উন্নত প্রশিক্ষণের পাশাপাশি উন্নত প্রযুক্তির গাড়ি, অ্যাম্বুলেন্সসহ প্রয়োজনীয় সরঞ্জামাদি দিয়েছে। বর্তমানে চাঁদপুরে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের ৬টি স্টেশন রয়েছে। চাঁদপুর মতলব উত্তর এবং ফরিদগঞ্জ উপজেলায় ইতিমধ্যে দুটি স্টেশন স্থাপনের জন্য সকল প্রক্রিয়া সম্পন্ন হয়ে গেছে। আমরা ইতিমধ্যে গণপূর্ত বিভাগে জমি বুঝিয়ে দিয়েছি। সহসাই এ দুটি স্টেশনের নির্মাণকাজ শুরু হবে।

এর আগে মো. জসীম উদ্দিন (পিএফএম) চাঁদপুর স্টেশন, চাঁদপুর নদী ফায়ার স্টেশন পরিদর্শনকালে করোনা পরিস্থিতি মোকাবেলায় ফায়ার সার্ভিস সদস্যদের দায়িত্ব পালনের জন্য নির্দেশনা দেয়ার পাশাপাশি তাদের সাহস যোগাতে বিভিন্ন দিক নির্দেশনা দেন।

এ সময় উপস্থিত ছিলেন, চাঁদপুর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশন এর উপ-সহকারী পরিচালক মো. ফরিদ আহমেদ, চাঁদপুর উত্তর স্টেশনের সিনিয়র স্টেশন অফিসার মো. লিটন আহমেদ।

ফেসবুক মন্তব্য

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

বিজ্ঞাপন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি.
© All rights reserved 2020 ChandpurTelevision.Com