1. [email protected] : মোহাম্মদ গোলাম রাব্বি : Mohammed Gulam Rabbi
  2. [email protected] : Md. Mehedi Hasan : Md. Mehedi Hasan
মঙ্গলবার, ০১ ডিসেম্বর ২০২০, ০২:৪৮ পূর্বাহ্ন

মেঘনায় ৩৬ ইলিশ শিকারী আটক | ৩১ জনের কারাদণ্ড

চাঁদপুর টেলিভিশন ডেস্কঃ
  • আপডেট : রবিবার, ১৮ অক্টোবর, ২০২০
  • ১৪২ দেখেছে
মেঘনায় ৩৬ ইলিশ শিকারী আটক | ৩১ জনের কারাদণ্ড
মেঘনায় ৩৬ ইলিশ শিকারী আটক | ৩১ জনের কারাদণ্ড

ইলিশ প্রজনন রক্ষা অভিযান অমান্য করে চাঁদপুর মেঘনা নদীতে ইলিশ শিকারের দায়ে ৩৬ জেলেকে আটক করেছে জেলা টাস্কফোর্স কমিটির সদস্যরা। এদের মধ্যে ৩১ জেলেকে বিভিন্ন মেয়াদে কারাদÐ এবং ৫ জনকে জরিমানা করেছে পৃথক ভ্রাম্যমান আদালত।

১৮ অক্টোবর রোববার সকালে ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন হাইমচর উপজেলা নির্বাহী কর্মকর্তা ফেরদৌসি বেগম, জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট আবিদা সিফাত, অলিদুজ্জামান ও মতলব উত্তর উপজেলা নির্বাহী কর্মকর্তা স্নেহাশীষ দাশ।

এর আগে ১৭ অক্টোবর শনিবার বিকাল ৪টা থেকে ১৮ অক্টোবর রোববার সকাল ৮টা পর্যন্ত মতলব উত্তর, সদর ও হাইমচর উপজেলা টাস্কফোর্স মেঘনা নদীতে অভিযান পরিচালনা করে।

কোস্টগার্ড কর্তৃক আটক ১৭ জেলে হলো : মো. বিল্লাল সৈয়াল, দুলাল মিজি, খোরশেদ বেপারী, মো. জয়নাল, হাসান, শুভ জয়নাল, সাব্বির, মনির, জসিম উদ্দিন, রাসেল, রোমান, জাকারিয়া, শুক্কুর আলী, আল-আমিন, জাহিদ ও জয়নাল আবেদীন।

কোস্টগার্ডের পৃথক অভিযানে আটক ৭ জন হলো : জুম্মান হোসেন, সায়েম, আবু সাইয়িদ, বাদল, মিনহাজ, মুন্না ও রাব্বি।

হাইমচরে আটক ৮জন হলো : মনির, কালু রাঢ়ী, শরীফ, নজরুল ইসলাম, জসিম হাওলাদার, মো. ইব্রাহীম, মো. মনির হোসেন ও মো. রাব্বি।
মতলব উত্তরে আটক ৪ জন হলো : আবদুল হামিদ, আহম্মদ প্রধানিয়া, রশিদ বেপারী ও সোহেল প্রধান।

চাঁদপুর জেলা মৎস্য কর্মকর্তার কার্যালয় থেকে সকাল ১১টায় এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, আটক ৩৬ জেলের মধ্যে চাঁদপুর কোস্টগার্ডের পৃথক দু’টি অভিযানে আটক হয় ২৪জন। হাইমচর কোস্টগার্ড ও মৎস্য বিভাগ অভিযান চালিয়ে আটক করেন ৮ জেলে এবং মতলব উত্তর উপজেলা টাস্কফোর্স আটক করেন ৪ জেলে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, কোস্টগার্ডের অভিযানে আটক ২৪ জেলের মধ্যে ১৪ জনকে ১ মাস, ৯ জনকে ২০ দিন করে কারাদন্ড এবং ১জনকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়। মতলব উত্তরের আটক ৪ জেলের মধ্যে ১জনকে ১ মাস কারাদন্ড এবং ৩ জনকে ৫ হাজার টাকা করে জরিমানা করা হয়। এছাড়া হাইমচর উপজেলায় আটক ৮ জেলের মধ্যে ৭ জনের ১ বছর করে কারাদন্ড এবং ১জনকে ৫শ’ টাকা জরিমানা করা হয়।

উল্লেখ্য, ইলিশের বংশ বিস্তারে ১৪ অক্টোবর থেকে ৪ নভেম্বর পর্যন্ত ২২ দিন চাঁদপুরের মতলব উত্তর উপজেলার ষাটনল থেকে হাইমচর উপজেলার চরভৈরবী পর্যন্ত প্রায় ৯০ কিলোমিটার ইলিশসহ সব ধরনের মাছ আহরণ, মওজুদ, ক্রয়-বিক্রয় ও সরবরাহ নিষিদ্ধ করেছে সরকার। আইন অমান্য করলে ১ থেকে ২ বছর কারাদন্ড, ৫ হাজার টাকা জরিমানা এবং উভয় দন্ড দেয়ার বিধান রয়েছে।

ফেসবুক মন্তব্য

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি.
© All rights reserved 2020 ChandpurTelevision.Com