1. [email protected] : মোহাম্মদ গোলাম রাব্বি : Mohammed Gulam Rabbi
  2. [email protected] : Md. Mehedi Hasan : Md. Mehedi Hasan
শনিবার, ২৬ সেপ্টেম্বর ২০২০, ০৬:০৭ অপরাহ্ন

করোনা দুর্যোগে মানুষের মন জয় করে নিয়েছেন মেয়র প্রার্থী জিল্লুর রহমান জুয়েল

চাঁদপুর টেলিভিশন ডেস্কঃ
  • আপডেট : সোমবার, ৭ সেপ্টেম্বর, ২০২০
  • ২১০ দেখেছে
বহুল কাঙ্ক্ষিত চাঁদপুর পৌরসভা নির্বাচন আগামী ১০ অক্টোবর। এখন শুধু মেয়র পদে বিএনপি মনোনীত প্রার্থীর মনোনয়নপত্র দাখিলের জন্যে নতুন তফসিল। ঘোষিত তফসিল অনুযায়ী মেয়র পদে মনোনয়নপত্র দাখিলের শেষ দিন হচ্ছে ১৫ সেপ্টেম্বর। এদিনেই বুঝা যাবে বিএনপির প্রার্থী কে। বিএনপি ছাড়া আওয়ামী লীগ ও ইসলামী আন্দোলনের প্রার্থী চূড়ান্ত আগেই হয়ে আছে এবং তাঁরা মাঠেও সক্রিয়। এছাড়া সংরক্ষিত এবং সাধারণ ওয়ার্ডে কাউন্সিলর পদে চূড়ান্ত প্রার্থীরাও মাঠে সরব।

এদিকে চাঁদপুর পৌরসভা নির্বাচনকে কেন্দ্র করে গঠিত নাগরিক কমিটি পুনঃতফসিল ঘোষণার পর নির্বাচন নিয়ে পুনরায় সক্রিয় হয়ে উঠেছে। কথা হয় নাগরিক কমিটির সভাপতি আলহাজ মোঃ জাহাঙ্গীর আখন্দ সেলিম এবং সাধারণ সম্পাদক অধ্যক্ষ রতন কুমার মজুমদারের সাথে। পৌর নির্বাচন নিয়ে কী ভাবছেন এবং কেমন পৌর পিতা দেখতে চাচ্ছেন এমন জিজ্ঞাসার জবাবে আলহাজ মোঃ জাহাঙ্গীর আখন্দ সেলিম এবং অধ্যক্ষ রতন কুমার মজুমদার চাঁদপুর কণ্ঠকে জানান, আমরা যে যেই দলের বা মতাদর্শেরই হই না কেনো মুক্তিযুদ্ধের চেতনাকে আমাদের সর্বাগ্রে প্রাধান্য দিতে হবে। এই চেতনার বিপক্ষে যাওয়া মানে নিজেকে বাঙালি দাবি করার সাথে বেঈমানি করা। আর বর্তমানে দেশ পরিচালনায় আছে মুক্তিযুদ্ধে নেতৃত্ব দানকারী দল বাংলাদেশ আওয়ামী লীগ। এই দল থেকে চাঁদপুর পৌরসভায় মেয়র পদে মনোনয়ন দেয়া হয়েছে চাঁদপুর জেলা আওয়ামী লীগের শিক্ষা ও মানব সম্পদ বিষয়ক সম্পাদক অ্যাডঃ জিল্লুর রহমান জুয়েলকে। তিনি ইতিপূর্বে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতির দায়িত্বও পালন করেছেন। তাঁর দীর্ঘ রাজনৈতিক ক্যারিয়ারে চমৎকার ক্লিন ইমেজ আমরা দেখতে পাই। সুশিক্ষিত, ভদ্র ও মার্জিত ব্যবহারের জন্যে জিল্লুর রহমান জুয়েল নেতা-কর্মী ছাড়াও সাধারণ মানুষের খুব প্রিয়ভাজন। শুধু তাই নয়, তাঁর মধ্যে যে মানবিক গুণাবলি রয়েছে তার প্রমাণ তিনি দিয়েছেন বর্তমান করোনাকালে। করোনাভাইরাসের মতো গুপ্ত ঘাতক এই মহামারী চাঁদপুরে শুরু হওয়ার আগ থেকেই জিল্লুর রহমান জুয়েলের প্রতিষ্ঠিত কিউআরসি নানা সেবা নিয়ে মানুষের কাছে যাওয়া শুরু করে। আর করোনা শুরু হওয়ার পর ত্রাণ, ঔষধসহ নানা প্রয়োজনীয় সামগ্রী নিয়ে মানুষের ঘরে ঘরে গিয়েছে কিউআরসি। স্বেচ্ছাসেবী মানবসেবাধর্মী এই সংগঠনের কর্মীরা নিজেরা তো গিয়েছেনই, জিল্লুর রহমান জুয়েল নিজেও এই করোনাকালে মাঠে সক্রিয় ছিলেন, মানুষের ঘরে ঘরে গিয়েছেন। বলতে গেলে পুরো পৌর এলাকা তিনি চষে বেড়িয়েছেন। তাঁর সহায়তার মধ্যে শুধু খাদ্য সামগ্রী এবং ঔষধই সীমাবদ্ধ ছিলো না। করোনায় আক্রান্ত হয়ে অথবা উপসর্গ নিয়ে মারা যাওয়া ব্যক্তিদের দাফন কাফনে প্রত্যক্ষভাবে সহায়তা করা, রোগীদের হাসপাতালে আনতে গাড়ির সহায়তা, লকডাউনকালে কারো প্রয়োজনীয় সামগ্রী বাড়িতে পেঁৗছে দেয়া, লঞ্চঘাটে জীবনুমুক্ত ট্যানেল বসানো ইত্যাদি নানা জনহিতকর কাজ করেছে কিউআরসি। এখানেই শেষ নয়। এমনকি চাঁদপুর শহরে মশা নিধন কাজও করেছে কিউআরসি।

নেতৃবৃন্দ বলেন, মানুষের দুর্যোগকালে এভাবে দু হাত প্রসারিত করে সর্বসাধারণের পাশে দাঁড়ানোয় মানুষের মন জয় করে নিয়েছেন মেয়র প্রার্থী জিল্লুর রহমান জুয়েল। নাগরিক কমিটির নেতৃবৃন্দ আরো বলেন, যিনি জনপ্রতিনিধি হওয়ার আগেই এভাবে জনগণের জন্যে নিজেকে উজাড় করে দিয়েছেন, তাঁকেই চাঁদপুর পৌরবাসী তাঁদের মেয়র হিসেবে দেখতে চায়। আমাদের শতভাগ প্রত্যাশা- আগামী ১০ অক্টোবর পৌরসভার প্রতিটি ভোটার জিল্লুর রহমান জুয়েলকে নৌকা মার্কায় তাদের মূল্যবান ভোট দিয়ে বিপুল ভোটে বিজয়ী করবে।

ফেসবুক মন্তব্য

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

বিজ্ঞাপন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি.
© All rights reserved 2020 ChandpurTelevision.Com