1. [email protected] : মোহাম্মদ গোলাম রাব্বি : Mohammed Gulam Rabbi
  2. [email protected] : Md. Mehedi Hasan : Md. Mehedi Hasan
মঙ্গলবার, ০১ ডিসেম্বর ২০২০, ০২:৩৯ পূর্বাহ্ন

মতলব দক্ষিণে অবৈধ চায়না চাই জব্দ ও আটককৃত ইলিশ বিতরণ

চয়ন ঘোষ
  • আপডেট : বৃহস্পতিবার, ২২ অক্টোবর, ২০২০
  • ১১০ দেখেছে

চাঁদপুর জেলার মতলব দক্ষিণ উপজেলায় মৎস্য রক্ষা ও সংরক্ষণ আইন-১৯৫০ বাস্তবায়নের লক্ষ্যে আজ (২২ অক্টোবর) রোজ বৃহস্পতিবার ভোর ৫টা থেকে সকাল ৯টা পর্যন্ত ধনাগোদা নদী পথে মোবাইল কোর্ট ও অভিযান পরিচালনা করে অবৈধ চায়না চাই জব্দ ও ইলিশ বিতরণ করা হয়েছে।

অভিযান বাস্তবায়নে উপস্থিত ছিলেন মতলব দক্ষিণ উপজেলার নির্বাহী অফিসার ও বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট ফাহমিদা হক।

অভিযান সূত্রে জানা যায় যে, নদীর পাড়ে অবস্থিত প্রতিটি গ্রামে মৎস্য রক্ষা ও সংরক্ষণ আইনে অভিযান পরিচালনা করা হয়। নদীর পাড়ে জেলেদের নৌকা থেকে এই নিষিদ্ধ জাল জব্দ করা হয়। অভিজানে প্রতিটি ৫২ হাত লম্বা এরূপ ১০টি চায়না চাই, ৪টি গচি জাল সহ ২ হাজার মিটার নিষিদ্ধ কারেন্ট জাল জব্দ করা হয়। পাশাপাশি স্থল পথে বিভিন্ন বাজার মনিটরিং করার সময় সংখ্যায় ১৬টি ওজনে ১২ কেজি মা ইলিশ জব্দ করা হয়। সকাল ১০টায় স্থানীয় ৩টি এতিমখানায় মাছগুলো বিতরণ করা হয়।

অভিযান শেষে নিষিদ্ধ কারেন্ট জালের স্তুুপ ও চায়না চাইয়ের সম্পূর্ণ অংশ নিউ হোস্টেল মাঠ জামে মসজিদ সংলগ্ন খালি জায়গায় পুড়িয়ে বিনষ্ট করা হয়।

উক্ত অভিযানে সার্বিক নেতৃত্ব ও পরিচালনা প্রদান করেন সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা মোসাঃ ফারহানা আকতার রুমা।

অভিযানে আরও উপস্থিত ছিলেন, ক্ষেত্র সহকারী সোহরাব হোসেন, মাঠ সহকারী চয়ন ঘোষ, মতলব দক্ষিণ থানার এএসআই মোঃ রফিকুল ইসলাম সহ সঙ্গীয় ফোর্স।

এসময় উপজেলা নির্বাহী কর্মকর্তা ও বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট ফাহমিদা হক বলেন, নদী পথে অভিযানের মাধ্যমে এসব অবৈধ জাল জব্দ করা হয়। মা ইলিশ রক্ষা ও সংরক্ষণে সকলকে এগিয়ে আসতে হবে। মৎস্য সম্পদ রক্ষায় উপজেলা প্রশাসনের এই অভিযান অব্যাহত থাকবে।

ফেসবুক মন্তব্য

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি.
© All rights reserved 2020 ChandpurTelevision.Com