1. [email protected] : মোহাম্মদ গোলাম রাব্বি : Mohammed Gulam Rabbi
  2. [email protected] : Md. Mehedi Hasan : Md. Mehedi Hasan
রবিবার, ১৭ জানুয়ারী ২০২১, ১২:৪৭ অপরাহ্ন

মতলব দক্ষিণে ঋণ গ্রহীতাদের ক্ষুদ্রঋণ ও বয়স্কদের মাঝে ভাতার বহি বিতরণ

চয়ন ঘোষ
  • আপডেট : শনিবার, ২ জানুয়ারী, ২০২১
  • ৮৮ দেখেছে
মতলব দক্ষিণে ক্ষুদ্রঋণ ও বয়স্কদের মাঝে ভাতার বহি বিতরণ
মতলব দক্ষিণে ঋণ গ্রহীতাদের ক্ষুদ্রঋণ ও বয়স্কদের মাঝে ভাতার বহি বিতরণ।

চাঁদপুর জেলার মতলব দক্ষিণে সকাল ১১টায় উপজেলা মিলনায়তনে জাতীয় সমাজ সেবা দিবস উপলক্ষে “ক্ষুধা ও দারিদ্রমুক্ত সমাজ বিনির্মাণে, সেবা ও সুযোগ প্রান্তজনে” এই প্রতিপাদ্য বিষয়কে কেন্দ্র করে উপজেলা প্রশাসন ও সমাজসেবা কার্যালয়ের আয়োজনে মহিলা উদ্যোগক্তাদের মাঝে ক্ষুদ্র ঋণ, ভাতার বহি বিতরণ ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

আজ ০২ জানুয়ারী সমাজ সেবা কার্যালয়ের কর্মকর্তা মোঃ রুহুল আমিনের পরিচালনায় সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ফাহমিদা হক

জানা যায় যে, বয়স্কভাতা, বিধবা ও স্বামী পরিত্যক্তা দুস্থ মহিলা ভাতা, অসচ্ছল প্রতিবন্ধী ব্যক্তিদের ভাতা, প্রতিবন্ধী শিক্ষার্থীদের জন্য শিক্ষা উপবৃত্তি, মুক্তিযোদ্ধা সম্মানী ভাতা, প্রাকৃতিক দুর্যোগ ও ঝুঁকি মোকাবেলা কর্মসূচি ইত্যাদি প্রবর্তনের ক্ষেত্রে এ অধিদফতরের ভূমিকা দেশে বিদেশে ব্যাপকভাবে সমাদৃত। এর ধারাবাহিকতায় সমাজের অনগ্রসর মানুষের মাঝে নগদ অর্থ স্বরূপ ক্ষুদ্র ঋনদান ও ভাতার বহি বিতরণ করা হয়।
পাশাপাশি দুজন প্রতিবন্ধীর মাঝে দুইটি হুইল চেয়ার বিতরণ করা হয়।

এসময় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য প্রদান করেন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মুবিন সুজন, সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা মোসাঃ ফারহানা আকতার রুমা, মতলব পরিবার পরিকল্পনা স্বাস্থ্য কমপ্লেক্সের সহকারী সার্জন মোঃ বোরহান উদ্দিন, পৌরসভাস্থ ৬ নং ওয়ার্ডের কাউন্সিলর মামুন মৃধা।

অনুষ্ঠানে সমাজ সেবা কর্মকর্তা মোঃ রুহুল আমিন বলেন, সমাজসেবা অধিদফতর সরকারের অন্যান্য জাতিগঠনমূলক প্রতিষ্ঠানগুলোর মধ্যে অন্যতম। ১৯৫৫ সালে দেশে সমাজকল্যাণ কার্যক্রম শুরু হলেও ১৯৬১ সালে সমাজসেবা পরিদফতরের সৃষ্টি হয়। ষাটের দশকের সৃষ্টিকৃত পরিদফতরটিই আজ সমাজসেবা অধিদফতরে উন্নীত হয়েছে। আজ জাতীয় সমাজ সেবা দিবস উপলক্ষে দুজন প্রতিবন্ধীকে দুইটি হুইল চেয়ার, মহিলা উদ্যোক্তাগণের মাঝে নগদ ঋণ প্রদান ও বয়স্ক ভাতার বহি বিতরন করা হয়। দিবসটি উদযাপনের মাধ্যমে সমাজসেবার কর্মসূচিতে এসেছে নতুন গতি ও প্রাণের সঞ্চার। আশাবাদী এতে সমাজকর্মীগণ উজ্জীবিত হবে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ফাহমিদা হক বলেন, সমাজ সেবা অধিদপ্তর সর্বদা সমাজের তৃণমূলে কাজ করে থাকে। সবাইকে উল্লেখযোগ্য ঋণের সঠিক ব্যবহার করে সাবলম্বী হতে হবে। সমাজের অনগ্রসর মানুষের কল্যাণ ও উন্নয়নের ক্ষেত্রে বহুমুখী কর্মসূচি নিয়ে সামাজিক নিরাপত্তা বেষ্টনী সুদৃঢ়করণের লক্ষ্যে বর্তমান সরকার নিরলসভাবে কাজ করে যাচ্ছে। তাই সংশ্লিষ্ট সকলকে জনগনের দাঁড়প্রান্তে সরকারি সেবা সমূহ পৌঁছে দিতে হবে।

ফেসবুক মন্তব্য

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..

বিজ্ঞাপন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি.
© All rights reserved 2020 ChandpurTelevision.Com